ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মান্নান খান দম্পতির বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ পেছালো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
মান্নান খান দম্পতির বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ পেছালো

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান ও তার স্ত্রী হাসিনা সুলতানার বিরুদ্ধে চার্জ গঠনের আদেশ পিছিয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) মামলাটির চার্জ গঠন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য ছিল। কিন্তু দুর্নীতি দমন কমিশন চার্জ গঠন বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল না করায় ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার আদেশ প্রদানের তারিখ পিছিয়ে দেন।


 
গত ২২ জানুয়ারি মান্নান খান দম্পত্তির উপস্থিতিতে চার্জ গঠন বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়েছিল।

২০১৪ সালের ২১ আগস্ট মান্নান খানের বিরুদ্ধে ও ২১ অক্টোবর তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক দুটি মামলা করে দুদক।

মান্নান খানের বিরুদ্ধে ৭৫ লাখ ৪ হাজার ও তার স্ত্রীর বিরুদ্ধে ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ওই বছরেরই ২৪ আগস্ট মান্নান খান ২৩ অক্টোবর তার স্ত্রী সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন পান।

২০১৫ সালের ১১ আগস্ট মান্নানের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে দুদক।
 
চার্জশিটে তার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ দেখানো হয়, ২ কোটি ৬৬ লাখ ৭ হাজার টাকা ও ৩১ লাখ ৪৫ হাজার টাকা সম্পদের তথ্য গোপন করার অভিযোগ আনা হয়।

অপরদিকে ২০১৫ সালের ৯ জুন আদালতে চার্জশিট দাখিল করে দুদক। তার বিরুদ্ধে ৩ কোটি ৩৬ লাখ ৩৭ হাজার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ১ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৭
এমআই/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।