ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ফারুকী হত্যার প্রতিবেদন পিছিয়ে ১৬ মে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০১৭
ফারুকী হত্যার প্রতিবেদন পিছিয়ে ১৬ মে মাওলানা নুরুল ইসলাম ফারুকী

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ইসলামিক অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথ’র উপস্থাপক মাওলানা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলার প্রতিবেদন দাখিলের দিন পিছিয়ে আগামী ১৬ মে পুনর্নির্ধারণ করেছেন আদালত।

মঙ্গলবার (০৪ এপ্রিল) মামলাটির তদন্ত কর্মকর্তা সিআইডি’র পুলিশ পরিদর্শক আরশেদ আলী মণ্ডল কোনো প্রতিবেদন না দেওয়ায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খুরশীদ আলমের আদালত নতুন এ দিন ধার্য করেন।

নিহত ফারুকী চ্যানেল আইয়ের ধর্মীয় অনুষ্ঠান ‘কাফেলা’ ও ‘শান্তির পথে’ এবং মাই টিভির লাইভ অনুষ্ঠান ‘সত্যের সন্ধানে’র উপস্থাপক ছিলেন।

এছাড়াও তিনি আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সুপ্রিম কোর্ট জামে মসজিদের খতিবের দায়িত্ব পালন করতেন।

২০১৪ সালের ২৭ অক্টোবর রাতে রাজধানীর ১৭৪, পূর্ব রাজাবাজারের বাসার দোতলায় মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় নিহত ফারুকীর ছেলে ফয়সাল ফারুকী অজ্ঞাত আট-নয়জনকে আসামি করে শেরে বাংলানগর থানায় মামলা করেন। মামলায় ফারুকীকে হত্যা করে বাসা থেকে ৬ লাখ ৩ হাজার টাকা লুট হওয়ার অভিযোগ আনা হয়েছে।
বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।