ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

জয়কে অপহরণ চেষ্টা মামলার প্রতিবেদন ১৫ মে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
জয়কে অপহরণ চেষ্টা মামলার প্রতিবেদন ১৫ মে

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন আগামী ১৫ মে পুনর্নির্ধারণ করেছেন আদালত।

রোববার (০৯ এপ্রিল) মামলাটির প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু কোনো প্রতিবেদন না আসায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরাফুজ্জামান আনছারীর আদালত নতুন এ দিন ধার্য করেন।

সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের ০৪ আগস্ট পল্টন থানায় একটি জিডি করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ফজলুর রহমান। পরে জিডিটি মামলাটি রুপান্তরিত হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, জাসাসের সহ সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন দেশ ও দেশের বাইরের ষড়যন্ত্রকারীদের সহায়তায় জয়কে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। মামলায় সন্দেহ করা হয়, একটি রাজনৈতিক দলের অর্থায়নে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র কিংবা বাংলাদেশের যেকোনো পর্যায়ের নেতার নেতৃত্বে জয়ের জীবননাশসহ যেকোনো ধরনের ক্ষতির ষড়যন্ত্র অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৭
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।