ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

হেফাজতের মামলায় রফিউর রাব্বিকে ২৫ মে হাজিরের নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, মে ১৪, ২০১৭
হেফাজতের মামলায় রফিউর রাব্বিকে ২৫ মে হাজিরের নির্দেশ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নিহত তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা রফিউর রাব্বির বিরুদ্ধে হেফাজত নেতার মামলায় তদন্তকারী কর্মকর্তাদের উপস্থিতিতে শুনানি শেষ হয়েছে। আগামী ২৫ মে রফিউর রাব্বিকে হাজির হতে সমন জারি করেছেন আদালত।

রোববার (১৪ মে) সকালে এ আদেশ দেন নারায়ণগঞ্জের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অশোক কুমার দত্তের আদালত।
 
গত ০৫ মে রফিউর রাব্বিকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে তদন্তকারী সংস্থা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সেদিন তদন্তকারী কর্মকর্তার উপস্থিতিতে ১৪ মে শুনানির দিন ধার্য করেন আদালত।
 
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সোহেল আলম জানান, রোববার দু’পক্ষের উপস্থিতিতে আদালত তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হাসানের দেওয়া প্রতিবেদন সংশ্লিষ্ট বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। পরে ২৫ মে পরবর্তী শুনানির দিন ধার্য করে আসামি রফিউর রাব্বিকে হাজির হতে সমন জারি করেছেন আদালত।
 
গত ১৯ এপ্রিল ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে রফিউর রাব্বির বিরুদ্ধে আদালতে মামলাটি দায়ের করেন মাওলানা ফেরদাউসুর রহমান। মামলা গ্রহণ করে ০৭ মের মধ্যে প্রতিবেদন জমা দিতে ডিবিকে নির্দেশ দেন আদালত। গত ০৫ মে আদালতে দাখিল করা ডিবি’র প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়।
 
মামলায় অভিযোগ করা হয়েছে, ০৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় শহীদ মিনারে শ্রুতি সাংস্কৃতিক একাডেমির ২৫ বছর পূর্তির অনুষ্ঠানে রফিউর রাব্বি ইসলাম ও ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনে বক্তব্য রেখেছেন। এটি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিষয়ে কটূক্তিরও শামিল।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মে ১৪, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।