ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

জয়কে অপহরণচেষ্টা মামলার প্রতিবেদন ১৩ জুন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মে ১৫, ২০১৭
জয়কে অপহরণচেষ্টা মামলার প্রতিবেদন ১৩ জুন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামি ১৩ জুন দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (১৫ মে) মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু আদালতে কোনো প্রতিবেদন না আসায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সারাফুজ্জামান আনছারী নতুন করে এ দিন ধার্য করেন।



সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার পরিকল্পনার অভিযোগে ২০১৫ সালের ৪ আগস্ট পল্টন থানায় একটি জিডি করেন ডিবির পরিদর্শক ফজলুর রহমান। পরে জিডিটি মামলায় রূপান্তরিত হয়।

মামলার নথি পর্যালোচনায় দেখা যায়, জাসাসের সহ-সভাপতি যুক্তরাষ্ট্র প্রবাসী মোহাম্মদ উল্লাহ মামুন, দেশ ও দেশের বাইরের ষড়যন্তকারীদের সহায়তায় জয়কে অপহরণ করা হয়।

মামলায় সন্দেহ করা হয়, একটি রাজনৈতিক দলের অর্থায়নে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র কিংবা বাংলাদেশের যে কোনো পর্যায়ের নেতার নেতৃত্বে জয়ের জীবননাশসহ যে কোনো ধরণের ক্ষতির ষড়যন্ত্র অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, মে ১৫, ২০১৭
এমআই/বিএস  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।