ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বিল্ল্যা হত্যায় ২ জনের সাক্ষ্যগ্রহণ, ৩জনের নামে পরোয়ানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
বিল্ল্যা হত্যায় ২ জনের সাক্ষ্যগ্রহণ, ৩জনের নামে পরোয়ানা

দিনাজপুর: দিনাজপুরে আল-আমীন বিমা অ্যান্ড ইসলামিক ইন্স্যুরেন্সের আঞ্চলিক কর্মকর্তা মোস্তাকিম বিল্ল্যা হত্যায় জেএমবির সুরা সদস্য ও সামরিক কমান্ডার আনোয়ার আলম ওরফে নামজুল ওরফে খোকা ওরফে ভাগ্নে শহীদের (৩২) বিরুদ্ধে দায়ের করা মামলায় দুই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও তিন সাক্ষীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার (১৯ নভেম্বর) বিকেলে দিনাজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২’র বিচারক মো. শফির হোসেন হায়দার এ আদেশ দেন।

বিচারক আগামী ৫ জানুয়ারি ওই তিনজন সাক্ষীকে হাজির করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন।

এদিন বিকেলে নিহত মোস্তাকিম বিল্লার মা ফাতেমা খাতুন (৬৫) ও তার সৎ মা নূরজাহান বানুর (৫০) সাক্ষ্যগ্রহণ করেন আদালত। এর আগে কড়া পুলিশি প্রহরায় দুপুরে আদালতে হাজির করা হয় জেএমবির সুরা সদস্য ও সামরিক কমান্ডার শহীদকে। পরে সন্ধ্যায় তাকে কারাগারে পাঠানো হয়।

দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মো. আজিজুর রহমান জানান, মামলার দুইজন সাক্ষী নিহত মোস্তাকিম বিল্লার মা ফাতেমা খাতুন ও তার সৎ মা নূরজাহান বানু সাক্ষ্য দিয়েছেন। এছাড়া আগামী ৫ জানুয়ারি মামলার চূড়ান্ত প্রতিবেদনের তালিকাভুক্ত সাক্ষী সুলতানা রাজিয়া, কামরুজ্জামান ও আব্দুর রাজ্জাককে আদালতে হাজির হয়ে সাক্ষ্য দেওয়ার জন্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তিনি জানান, গত ধার্য তারিখে মামলার এজাহারকারী নিহত মোস্তাকিম বিল্লার মামা আব্দুল্লাহ মিয়া আদালতে হাজির হয়ে সাক্ষ্য দিয়েছেন।  

আসামি পক্ষ থেকে সরকারি খরচে নিয়োজিত অ্যাডভোকেট মো. খলিলুর রহমান ওই ২ সাক্ষীকে জেরা করেছেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।