ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

৩০ দিনের মধ্যে রংপুরের বাবলার আবেদন নিষ্পত্তির নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৮
৩০ দিনের মধ্যে রংপুরের বাবলার আবেদন নিষ্পত্তির নির্দেশ

ঢাকা: সদ্য অনুষ্ঠিত রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের ভোট পুনর্গণনা চেয়ে বিএনপির পরাজিত মেয়র প্রার্থী কাওসার জামান বাবলার আবেদন ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (০৭ জানুয়ারি) বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন বলে জানান আবেদনকারীর আইনজীবী ব্যারিস্টার সানজীদ সিদ্দিকী।

আদালতে শুনানিতে ছিলেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

গত বছরের ২১ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে জাতীয় পার্টির রংপুর মহানগর সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা লাঙল প্রতীকে ১ লাখ ৬০ হাজার ৪৮৯ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন।

এছাড়া আওয়ামী লীগ নেতা সাবেক মেয়র সরফুদ্দীন আহমেদ ঝন্টু নৌকা প্রতীকে পান ৬২ হাজার ৪০০ ভোট এবং বিএনপি মহানগর সহ-সভাপতি কাওসার জামান বাবলা ধানের শীষ প্রতীকে পান ৩৫ হাজার ১৩৬ ভোট।  

রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। পরে তিনি বলেন, ভোটে বিভিন্ন অনিয়ম, কারচুপি, এজেন্টদের বের করে দেওয়াসহ বিভিন্ন অভিযোগ ভোট পুনর্গণনা চেয়ে গত ২৪ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন কাওসার জামান বাবলা। কিন্তু কোনো জবাব না পেয়ে ২৭ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশন বরাবর আবেদন করেন তিনি। এখানেও কোনো জবাব না পেয়ে হাইকোর্টে রিট করেন তিনি।

ওই রিটের পর বৃহস্পতিবার (৪ জানুয়ারি) হাইকোর্টে ওই আবেদনের ওপর শুনানি শেষে রোববার আদেশের জন্য দিন ধার্য করেন।

আদেশের পরে ব্যারিস্টার সানজীদ সিদ্দিকী বলেন, নির্বাচন কমিশনে কাওসার জামান বাবলার করা আবেদন ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।