ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কর্মবিরতিতে বিশৃঙ্খলকাণ্ডের পদক্ষেপ জানতে চান হাইকোর্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
কর্মবিরতিতে বিশৃঙ্খলকাণ্ডের পদক্ষেপ জানতে চান হাইকোর্ট

ঢাকা: পরিবহন শ্রমিকদের ৪৮ ঘণ্টা কর্মবিরতির সময় অ্যাম্বুলেন্স আটকে দেওয়ায় শিশু মৃত্যুর ঘটনা, শিক্ষার্থী ও গাড়ি চালকদের শরীরে-মুখে পোড়া মবিল লাগিয়ে দেওয়াসহ বিভিন্ন বিশৃঙ্খল কর্মকাণ্ডের বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনী কী পদক্ষেপ নিয়েছে তা জানতে চেয়েছেন  হাইকোর্ট।

এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বুধবার (৩১ অক্টোবর) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।
 
১৫ দিনের মধ্যে পুলিশের মহাপরিদর্শককে এ বিষয়ে আদালতে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।


 
তিনি জানান, রুলে পরিবহন ধর্মঘটের নামে সংঘটিত সব ভয়ঙ্কর ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কেন নির্দেশনা দেওয়া হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।
 
স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয় সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকা মেট্রোপলিটন, পুলিশ কমিশনার, ঢাকা মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের অতিরিক্ত কমিশনার, মৌলভীবাজার ও সুনামগঞ্জের ডিসি এবং এসপিকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।
 
সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরিবর্তনের দাবিতে গত রোববার (২৮ অক্টোবর) সকাল ৬টা থেকে দেশজুড়ে ৪৮ ঘণ্টার কর্মবিরতির ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।
 
এ কর্মবিরতি চলাকালে সাধারণ চালক, শিক্ষার্থীদের শরীরে পোড়া মবিল লাগিয়ে দেয়। এছাড়া এমনকি মৌলভীবাজারে অ্যাম্বুলেন্সও আটকে দেয়। এতে শিশু মৃত্যুর ঘটনা ঘটে। এসব ঘটনায় প্রকাশিত সংবাদযুক্ত করে এ রিট করা হয়।
 
বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, অক্টোবর ৩১,২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।