ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

বরিশাল: বরিশালের উজিরপুর উপজেলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।একই সঙ্গে হত্যার পর মরদেহ গুমের চেষ্টায় আরও তিন বছরের কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (০৭ নভেম্বর) আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দ এনায়েত হোসেন।

দণ্ডপ্রাপ্ত সোহরাব হাওলাদার রায় উজিরপুর উপজেলার মধ্য ধামুরা এলাকার আব্দুল কাদের হাওলাদারের ছেলে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ১৯৯৫ সালে উজিরপুর উপজেলার ধামুরা গ্রামের মৃত আব্দুল সাত্তার হাওলাদারের কন্যা রেশমা আক্তারকে বিয়ে করেন সোহরাব। বিয়ের পর তাদের সাংসারিক জীবনে তাদের তিন সন্তানের জন্ম হয়। সোহরাব ব্যবসা করার জন্য স্ত্রী রেশমার কাছে যৌতুক দাবি করেন। এতে অপরাগতা প্রকাশ করলে ২০১৫ সালের নয় মার্চ রেশমাকে বালিশচাপা দিয়ে হত্যার পর মরদেহ উপজেলার নান্টু বেকারির পেছনে আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন। এঘটনায় রেশমার ভাই মো. শাহিন হাওলাদার বাদী হয়ে উজিরপুর থানায় মামলা করেন। একই বছর ২৪ মে উজিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়াকুব আলী সোহরাব ও তার বোন কোহিনুর বেগমকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। মামলায় ১৬ জনের মধ্যে ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক রায় দেন। একই সঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় সোহরাবের বোন কোহিনুরকে খালাস দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।