ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সাতক্ষীরায় ছাত্র হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
সাতক্ষীরায় ছাত্র হত্যার দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

সাতক্ষীরা: সাতক্ষীরায় স্কুলছাত্র তাপস বিশ্বাসকে (১০) হত্যার অপরাধে অশোক কুমার বিশ্বাস ওরফে টুপাল নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই সঙ্গে হত্যা করে শিশুটির মরদেহ মাটিতে পুঁতে গুম করার চেষ্টা করায় তাকে আরো তিন বছরের কারাদণ্ড ও তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আসামির উপস্থিতিতে সোমবার (১২ নভেম্বর) সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয়) আদালতের বিচারক অরুণাভ চক্রবর্তী এ রায় দেন।

অশোক সাতক্ষীরার তালা উপজেলার রাড়িপাড়ার মহাদেব বিশ্বাসের ছেলে।  

মামলার বরাত দিয়ে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট তপন কুমার দাস জানান, ২০০৭ সালের ১৭ মার্চ তালা রাড়িপাড়ার মালোপাড়ার হরেন বিশ্বাসের ছেলে তাপসকে অপহরণ করা হয়। তাপস রাড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র ছিল। অপহরণের পর তাকে শ্বাসরোধ করে হত্যার পর মরদেহ বাড়ির পাশের পুকুরপাড়ে পুঁতে রাখা হয়। এদিকে, শিশুটি অপহরণের খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে পরদিন তার মরদেহ উদ্ধার করে। একই সময় গ্রেফতার করা হয় অশোকসহ কয়েকজনকে।  

এ ঘটনায় পাটকেলঘাটা থানার সেই সময়ের উপপরিদর্শক কাজী শহিদুজ্জামান বাদী হয়ে একটি মামলা করেন। তদন্ত শেষে পুলিশ  অশোকসহ কয়েকজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। পরে শুনানি ও নথিপত্র পর্যালোচনা শেষে শুধুমাত্র অশোকের বিরুদ্ধে অভিযোগের প্রমাণ পাওয়ায় তাকে এ সাজা দেন বিচারক। বাকি আসামিদের খালাস দেওয়া হয়।  

সরকার পক্ষে এ মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট জিয়াউর রহমান। আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবদুল মজিদ।  

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।