ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

পেছাচ্ছেই কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
পেছাচ্ছেই কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শাহ এএমএস কিবরিয়ার ফাইল ফটো

সিলেট: আবারও পিছিয়েছে সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ। এবার সামনের বছরের ৭ জানুয়ারি সিলেটে মামলাটির তারিখ নির্ধারণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) ধার্য রাখা তারিখে সাক্ষীরা না আসায় একং পাঁচ আসামির উপস্থিতি না থাকায় সাক্ষ্যগ্রহণের নতুন এ তারিখ দিয়েছেন সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক রেজাউল করিম।
 
ওই আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট কিশোর কুমার কর বাংলানিউজকে বলেন, এ পর্যন্ত অসংখ্যবার এ মামলার তারিখ পেছানো হয়েছে।

কখনও সাক্ষী না আসা, আবার কখনও আসামিদের অনুপস্থিত থাকার কারণে মামলাটির বিচার কার্যে বিলম্ব হচ্ছে বলে মনে করেন তিনি।
 
তিনি বলেন, বৃহস্পতিবার সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, হবিগঞ্জ পৌর মেয়র জি কে গউছসহ এ মামলার নয় আসামি আদালতে হাজির হন।

আর আদালতে হাজির ছিলেন না কারাগারে থাকা লুৎফুজ্জামান বাবর ও জামিনে থাকা অন্য আসামি আবদুল কাইয়ূম, জয়নাল আবেদীন ও মুমিনুল ইসলাম।

২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রী ছিলেন কিবরিয়া।

হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান ওই রাতেই হত্যা ও বিস্ফোরক আইনে দু’টি মামলা দায়ের করেন।

আলোচিত এই মামলার ১৭১ জন সাক্ষীর মধ্যে মাত্র ৪৩ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৮
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।