ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

মানিকগঞ্জ: মানিকগঞ্জে আল্লাদী হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শহীদুল আলম ঝিনুক এ রায় দেন।

একই আদালত জেলার সিংগাইরে মাদক মামলায় একজনকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি জহিরুল (২৫) ২০১৭ সালের ১১ আগস্ট রাতে সদর উপজেলার কুমুল্লী গ্রামের ভজম আলীর বসতঘরে সিঁদ কেটে ঢোকে তার স্ত্রী আল্লাদী বেগমকে (৬৫) শ্বাসরোধে হত্যার পর গলার স্বর্ণের চেইন ও কানের দুল নিয়ে পালিয়ে যায়। পরদিন আল্লাদীর মেয়ে ফুলমালা বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ তদন্ত করে হত্যাকারী জহিরুলকে গ্রেফতার করে। এরপর সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আশারাফুল একই বছরের ১৪ অক্টোবর উপজেলার লেমুবাড়ী গ্রামের জহিরুলকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলায় ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক এ রায় দেন।

অপরদিকে, সিংগাইরের মাদক ব্যবসায়ী রিয়াজুল মিয়াকে (২৬) ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা ও অপর ২ আসামি হোসেন খান ও নয়নকে খালাস দেন।

সিংগাইর থানা পুলিশ ২০১৭ সালের ২ ডিসেম্বর উপজেলার গোলড়া গ্রাম থেকে ১ হাজার পিস ইয়াবাসহ ওই ৩ জনকে আটক করেছিল। পরে আদালত ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
কেএসএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।