ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

আটকে গেলেন বগুড়া-৭ আসনের বিএনপিপ্রার্থী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
আটকে গেলেন বগুড়া-৭ আসনের বিএনপিপ্রার্থী

ঢাকা: বগুড়া-৭ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ও গাবতলী উপজেলা চেয়ারম্যান মিল্টন মোর্শেদের মনোনয়ন বৈধ বলে নির্বাচন কমিশনের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক স্বতন্ত্র প্রার্থীর করা রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ সোমবার (১৭ ডিসেম্বর) এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক ও সেলিনা আক্তার।

পরে সেলিনা আক্তার বলেন, ২৮ নভেম্বর ছিলো মনোনয়ন দাখিলের শেষ দিন। ওই দিনই তিনি মনোনয়নপত্র দাখিলে (মিল্টন) একটি পদত্যাগপত্র দেখান। অথচ এ পদত্যাগপত্র মন্ত্রণালয়ে গৃহীত হতে হবে। গৃহীত হওয়ার আগে মনোনয়ন দাখিল করায় তা বাতিল হয়।

এর বিরুদ্ধে নির্বাচন কমিশন আপিলে এসে ওই আসনে প্রার্থিতা ফিরে পান মিল্টন মোর্শেদ। আপিলে নির্বাচন কমিশনের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন ডাব প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ফেরদৌস আরা বেগম।

এ রিটের শুনানি নিয়ে হাইকোর্ট নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেন। ফলে আপাতত তিনি আর নির্বাচন করতে পারছেন না বলে জানান সেলিনা আক্তার।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa