ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

না'গঞ্জের শিশু ইমন হত্যায় বাবুর মৃত্যুদণ্ড বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৯
না'গঞ্জের শিশু ইমন হত্যায় বাবুর মৃত্যুদণ্ড বহাল

ঢাকা: নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকার শিশু ইমন হত্যা মামলায় মোহাম্মদ আলী ওরফে বাবুকে বিচারিক আদালতের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

বিচারপতি সৌমেন্দ্র সরকার ও বিচারপতি শাহেদ নূর উদ্দিনের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) এ মামলার ডেথ রেফারেন্স (মৃত্যুদণ্ডাদেশ অনুমোদন) গ্রহণ করে রায় দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ, সহকারী অ্যাটর্নি জেনারেল নির্মল কুমার দাস ও সৈয়দা শবনম মুশতারী।

 

আসামিপক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী বুলবুল রাবেয়া বানু। পরে বশির আহমেদ বলেন, ২০০৭ সালের ১২ ডিসেম্বর শহরের দেওভোগ এলাকার ইসমাইল হোসেনের আট বছরের ছেলে ইমন বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়। পরদিন বিকেলে মুসলিমনগর কসাই বাড়ির মাঠ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ইমনের মা খাদিজা বেগম বাদী হয়ে মামলা করেন।  

ওই মামলার বিচার শেষে ২০১৪ সালের ১২ নভেম্বর নারায়ণগঞ্জের ২ নম্বর অতিরিক্ত দায়রা জজ মিয়াজী সহিদুল আলম চৌধুরী তাকে মৃত্যুদণ্ড দেন।

পরে ডেথ রেফারেন্স অনুমোদেনর জন্য উচ্চ আদালতে পাঠানো হয়। আসামি বাবু বর্তমানে পলাতক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৯
ইএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।