ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ভাই-ভাবিসহ ৪ জনকে হত্যার দায়ে রায়হানের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
ভাই-ভাবিসহ ৪ জনকে হত্যার দায়ে রায়হানের মৃত্যুদণ্ড

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়া উপজেলায় ভাই, ভাবি ও তাদের দুই ছেলেমেয়েকে হত্যার দায়ে রায়হানুর রহমান রায়হানকে ফাঁসিতে ঝুলিতে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা পৌনে ১২টার দিকে সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ মফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ তার সাজার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, কলারোয়া উপজেলার ৯ নম্বর হেলাতলা ইউনিয়নের খলসি গ্রামের বাসিন্দা মৃত শাহাজাহান আলীর তিন ছেলে। বড় ছেলে শাহীনুর রহমান আট বিঘা জমিতে মাছ চাষ করতেন। মেজ ছেলে আশরাফুল ইসলাম মালয়েশিয়ায় থাকেন। ছোট ছেলে রায়হান ছিলেন বেকার। তিনি বড় ভাই শাহীনুরের সংসারে খাওয়া দাওয়া করতেন।

২০২০ সালের ১০ জানুয়ারি স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যায় রায়হানের। সংসারে খরচের টাকা দিতে না পারায় তাকে মাঝেমধ্যে বকাবকি করতেন ভাই শাহীনুর রহমান (৪০) ও তার স্ত্রী সাবিনা খাতুন (৩০)। এর জের ধরে ২০২০ সালের ১৪ অক্টোবর দিনগত মধ্যরাতে রায়হানু তার ভাই শাহীনুর, ভাবি সাবিনা ও এ দম্পতির ছেলে সিয়াম হোসেন মাহী (১০) ও মেয়ে তাসমিন সুলতানাকে (৮) প্রথমে ঘুমের ওষুধ মেশানো কোমল পানীয় পান করান। এরপর ভোর ৪টার দিকে তাদের চারজনকে হাত ও পা বেঁধে চাপাতি দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করেন তিনি। এসময় শাহীনুর ও সাবিনার পাশেই ঘুমিয়ে ছিল তাদের চার মাসের শিশু কন্যা মারিয়া। মারিয়াকে হত্যা না করে তার বাবা, মা ও ভাই-বোনের মরদেহের পাশে ফেলে রেখে যান রায়হান।

এ ঘটনার তদন্তে নেমে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা সন্দেহভাজন হিসেবে রায়হান, একই গ্রামের আব্দুর রাজ্জাক, আব্দুল মালেক ও ধানঘোরা গ্রামের আসাদুল সরদারকে গ্রেফতার করেন। এ ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন রায়হান। এতে তিনি বলেন, তিনি একাই এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন। রায়হানুরকে একমাত্র আসামি দেখিয়ে ২০২০ সালের ২৪ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা। বিচারক এ মামলার ১৮ জন সাক্ষী ও একজন সাফাই সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa