ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

ছাত্র ও যুব অধিকারের ২০ নেতাকর্মীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
ছাত্র ও যুব অধিকারের ২০ নেতাকর্মীর জামিন

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন ছাত্র ও যুব অধিকার পরিষদের ২০ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছেন আদালত।  

রোববার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়েরা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

 

জামিন পাওয়া নেতাকর্মীরা হলেন- মো. ইউনুস, নাজমুল হাসান, নাহিদ উরল তারেক, মো. নাইম, আসাদুজ্জামান, আজহারুল ইসলাম, সোহেল মৃধা, মোস্তাক আহমেদ, আজিম হোসেন, রাহুল ইসলাম সোহেল, আব্দুল্লাহ আল মাহমুদ জিহান, সোহেল আহমদ, শেখ খায়রুল কবির, সবুজ হোসেন, হোলাম তানভীর, হেমায়েত, ইসমাইল হোসেন, রেজাউল করিম, মুনতাজুল ইসলাম ও কারী বাহাউদ্দীন মনির।  

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার, খাদেমুল ইসলাম, মো. পারভেজ, তৌফিক শাহরিয়ার খান, এরশাদ সিদ্দিকী, সাজেদুল ইসললাম রুবেল প্রমুখ। শুনানি শেষে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।  

মামলার বিবরণীতে জানা যায়, চলতি বছরের ২৫ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের প্রতিবাদে রাজধানীর মতিঝিল এলাকায় মিছিল বের করে ছাত্র ও যুব অধিকার পরিষদ। সেখান থেকে এ আসামিদের গ্রেফতার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa