ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে সেঁজুতি ট্রাভেলসকে নোটিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে সেঁজুতি ট্রাভেলসকে নোটিশ

ঢাকা: যাত্রী হয়রানির অভিযোগ এনে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে সেঁজুতি ট্রাভেলসের মালিককে আইনি নোটিশ দিয়েছে ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।

ওই ফোরামের পিকনিকে ভাড়া নেওয়া সেঁজুতি ট্রাভেলসের এসি গাড়িতে বৃষ্টির পানি পড়ায় সদস্যরা ভিজে জ্বর আক্রান্ত এবং প্রয়োজনীয় মালামাল ক্ষতিগ্রস্ত হওয়ায় এ নোটিশ দেওয়া হয়।

সোমবার (২০ সেপ্টেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে সংগঠনটির সভাপতি মাশহুদুল হক এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিনের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোতাহার হোসেন সাজু এ নোটিশ পাঠান।

সেঁজুতি ট্রাভেলসের ম্যানেজিং ডিরেক্টর দীনেশ চন্দ্র দাস এবং প্রতিষ্ঠানটির ম্যানেজারকে দেওয়া এ নোটিশে ৭ দিনের সময় দেওয়া হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

নোটিশে বলা হয়, গত ২ সেপ্টেম্বর থেকে ৫ সেপ্টেম্বর সংগঠনটির বার্ষিক পিকনিকের জন্য সেঁজুতি ট্রাভেলসের তিনটি এসি বাস ভাড়া করা হয়। রিজার্ভ করা সত্ত্বেও যাত্রা শুরুর দিন এবং ফেরার দিন সঠিক সময়ে বাস সরবরাহ করা হয়নি।

এছাড়াও চুক্তি অনুযায়ী, ভালো বাস সরবরাহ না করে ফিটনেসহীন বাস সরবরাহ করায় বৃষ্টিতে বাসের ভেতরে পানি ঢোকে। এতে বাসের ভেতরে বসা বা দাঁড়িয়ে থাকা অসম্ভব হয়ে পড়ে। এমনকি বক্সের ভেতরে থাকা মালামাল ভিজে ক্ষতিগ্রস্ত হয়। এতে সংগঠনটির সদস্যরা বিশাল ক্ষতির মুখে পড়েন। বৃষ্টিতে ভেজার কারণে কয়েকজন সদস্য এবং শিশুসহ তাদের পরিবারের সদস্যরা জ্বরাক্রান্ত হয়।

ফলে চুক্তি অনুসারে ভালো বাস সরবরাহ না করায় চুক্তিভঙ্গ এবং মৌলিক অধিকার লঙ্ঘন করা হয়েছে। এতে করে সংগঠনটির সদস্য এবং তাদের পরিবারবর্গ আর্থিকভাবে ক্ষতি এবং দুর্দশার শিকার হয়েছেন।

নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে সংগঠনটিকে ক্ষতিপূরণের ৫০ লাখ টাকা দিতে বলা হয়েছে। অন্যথায়, সেঁজুতি ট্রাভেলসের মালিকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

মোতাহার হোসেন সাজু বলেন, দেশের ৫০ বছরের ইতিহাসে এমন কথা শুনিনি যে এসি বাসে পানি পড়েছে। এছাড়া সময় মতো তারা বাস ছাড়েনি। এমনকি উপযুক্ত বাস সরবরাহ না করে খারাপ বাস দিয়েছে। সাধারণ যাত্রী সুবিধাও পায়নি এলআরএফ। এতে পরিবহন সেক্টরের সুনাম নষ্ট হয়েছে। তাই এ নোটিশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa