ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইভানার মৃত্যু: ডা. মুজিবুল হক মোল্লার জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
ইভানার মৃত্যু: ডা. মুজিবুল হক মোল্লার জামিন ...

ঢাকা: স্কলাস্টিকা স্কুলের ক্যারিয়ার গাইডেন্স কাউন্সিলর ইভানা লায়লা চৌধুরীর (৩২) রহস্যজনক মৃত্যুর ঘটনায় করা মামলায় চিকিৎসক মুজিবুল হক মোল্লাকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৩০ সেপ্টেম্বর) বিচারপতি মো. হাবিবুল গণি ও মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাকে ৩১ অক্টোবর পর্যন্ত জামিন দেন।

এর মধ্যে তকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।

আদালতে মুজিবুল হকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট রেজাউল করিম, অ্যাডভোকেট তামান্না আফরিন ও মনিরা হক মনি। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মাহফুজুর রহমান লিখন।

গত শনিবার ২৫ সেপ্টেম্বর ইভানার স্বামী ব্যারিস্টার আব্দুল্লাহ মাহমুদ হাসান ও আসামি ইমপালস হাসপাতালের চিকিৎসক অধ্যাপক মুজিবুল হক মোল্লার বিরুদ্ধে মামলা করেন ইভানার বাবা আমান উল্লাহ চৌধুরী।

অভিযোগ অনুযায়ী, চিকিৎসক মুজিবুল হক মোল্লা কোনো ডায়াগনোসিস ছাড়াই ইভানাকে উচ্চমাত্রার মানসিক ভারসাম্যহীন রোগের ওষুধ দিয়েছিলেন। এজন্যই তাকে আসামি করা হয়েছে।

ওইদিন এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার জানান, ৩০৬ ও ১০৯ ধারায় দুইজনের নামে মামলা দায়ের করা হয়েছে। মামলায় দুইজনকে আসামি করেছেন বাদী। এ বিষয়ে তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত অপেক্ষা করলেও ইভানার বাবার মামলা নেয়নি শাহবাগ থানা পুলিশ। এ ঘটনায় আগে দায়ের হওয়া অপমৃত্যুর মামলার সঙ্গে বাবার দেওয়া অভিযোগ তদন্ত করবে পুলিশ- এমনটি জানিয়ে তাকে বিদায় করে দেয়।

এর আগে, বুধবার (১৫ সেপ্টেম্বর) বেলা পৌনে ৪টার দিকে ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে নবাব হাবিবুল্লাহ রোডের সাকুরা গলিতে দুই ভবনের মাঝখান থেকে ইভানার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়। সেদিন রাতেই শাহবাগ থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়।

সংশ্লিষ্টরা জানান, ইভানার শ্বশুর ইসমাইল হোসেন একজন অবসরপ্রাপ্ত সচিব। নিহতের স্বামী আবদুল্লাহ মাহমুদ হাসান সুপ্রিম কোর্টের আইনজীবী। ইভানার সঙ্গে ২০১১ সালে পারিবারিকভাবে তার বিয়ে হয় এবং এই দম্পতির দুটি ছেলে রয়েছে।

ইভানার বাবার অভিযোগ, স্বামী মাহমুদ হাসানের বিয়েবহির্ভুত সম্পর্ক রয়েছে। যা নিয়ে পারিবারিক কলহ ছিল। বিষয়টি নিয়ে ইভানাকে বিভিন্ন সময় নির্যাতনের শিকার হতে হয়েছে।

আরো পড়ুন >>> ইভানার মৃত্যুতে স্বামীর বিরুদ্ধে মামলা নিল পুলিশ

বাংলাদেশ সময়: ০৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
ইএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।