ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রিমান্ড শেষে কারাগারে মুফতি ইব্রাহিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
রিমান্ড শেষে কারাগারে মুফতি ইব্রাহিম

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর থানায় হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইসলামী বক্তা মুফতি কাজী মো. ইব্রাহীমকে দু’দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

শনিবার (২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

করোনার টিকা নিয়ে বিভ্রান্তি ছড়ানোসহ সরকার ও প্রতিবেশী রাষ্ট্রের বিরুদ্ধে ফেসবুক, ইউটিউবে বক্তব্য দেওয়ার অভিযোগে হওয়া এ মামলায় গত ২৯ সেপ্টেম্বর মুফতি ইব্রাহীমের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সেই রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন ডিবির সাইবার ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) মো. হাসানুজ্জামান। আসামি পক্ষে আইনজীবী আব্দুর রাজ্জাক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ২৭ সেপ্টেম্বর রাতে মোহাম্মদপুরের বাসা থেকে ডিবি পুলিশ তাকে আটক করে। এরপর ২৮ সেপ্টেম্বর তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মোহাম্মদপুর থানায় একটি মামলা হয়। এছাড়া প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে একই থানায় আরেকটি মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।