ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

সেট টপ বক্স স্থাপনের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
সেট টপ বক্স স্থাপনের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

ঢাকা: স্যাটেলাইট টিভি চ্যানেল দেখতে ঢাকা-চট্টগ্রামের গ্রাহকদের ৩০ নভেম্বরের মধ্যে ক্যাবল বা ফিড অপারেটরের সহযোগিতায় ডিজিটাল সেট টপ বক্স স্থাপনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।   

এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (২২ নভেম্বর) বিচারপতি মো. মজিবুর রহমান ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

 

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মাশফিকুল হুদা।

রিট আবেদনটি করেন রাজধানীর খিলগাঁয়ের তিলপাপাড়ার বাসিন্দা মো. সাহেদ কাওসার।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

এর আগে গত ৪ নভেম্বর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এক গণবিজ্ঞপ্তি জারি করে।

এতে বলা হয়, আগামী ৩০ নভেম্বরের মধ্যে ঢাকা ও চট্টগ্রাম শহরে টিভি ক্যাবল নেটওয়ার্ক ডিজিটাল পদ্ধতির আওতায় আসবে। স্যাটেলাইট টিভি চ্যানেল দেখা অব্যাহত রাখতে ডিশ ক্যাবল গ্রাহকদের এ সময়ের মধ্যে ক্যাবল বা ফিড অপারেটরের সহযোগিতায় এনালগ পদ্ধতির পরিবর্তে ডিজিটাল সেট টপ বক্স স্থাপনের জন্য অনুরোধ করা যাচ্ছে। অন্যথায় আগামী ৩০ নভেম্বরের পর ঢাকা ও চট্টগ্রাম শহরে স্যাটেলাইট টিভি চ্যানেল দেখা যাবে না।

আরও পড়ুন...
** সেট টপ বক্স ছাড়া চলবে না স্যাটেলাইট চ্যানেল

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa