ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু: পরিচ্ছন্নতাকর্মীর স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
নটর ডেম শিক্ষার্থীর মৃত্যু: পরিচ্ছন্নতাকর্মীর স্বীকারোক্তি নিহত শিক্ষার্থী নাঈম হাসান

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়িচাপায় নটর ডেম কলেজের মেধাবী শিক্ষার্থী নাঈম হাসান নিহতের মামলায় ঢাকা পরিচ্ছন্ন কর্মী রাসেল খান আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। সোমবার (২৯ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমান ফৌজদার কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করেন।

গত ২৭ নভেম্বর গাড়ি চালক হারুন মিয়ার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে রাসেল খানকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা (আইও) পল্টন থানার এসআই আনিছুর রহমান। এ সময় আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানো হয়।

আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. মোতালেব হোসেন এ তথ্য জানান।

এর আগে গত ২৫ নভেম্বর রাসেলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ২৪ নভেম্বর বেলা ১১টার দিকে গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ারের দক্ষিণ পাশে নটর ডেম কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী নাঈম হাসানকে ধাক্কা দেয় ডিএনসিসির একটি ময়লার গাড়ি (রেজি: নম্বর ঢাকা মেট্রো শ ১১-১২৪৪)। এ সময় গাড়িটি চালাচ্ছিলেন সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী রাসেল খান।

পরে গাড়িটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন ও এলাকার টহল পুলিশ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ অফিসের পূর্বপাশ থেকে ঘাতক ট্রাক আটক ও চালকের আসনে থাকা রাসেল খানকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা শাহ আলম দেওয়ান পল্টন থানায় সড়ক পরিবহন আইনে মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।