ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

ধর্ষণ ও ভ্রুণ হত্যা: একাত্তরের শাকিলের জামিন আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
ধর্ষণ ও ভ্রুণ হত্যা: একাত্তরের শাকিলের জামিন আবেদন

ঢাকা: ধর্ষণ এবং ভ্রুণ হত্যার অভিযোগে দায়ের করা মামলায় বেসরকারি স্যাটেলাইট চ্যানেল একাত্তর টেলিভিশনের হেড অব নিউজ শাকিল আহমেদ ঢাকার নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছেন।

সোমবার (০৬ ডিসেম্বর) হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি।

ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিব উল্যাহ হিরু আসামি পক্ষে এ জামিন আবেদন করেন।

আবেদনে তিনি জানান, গত ৮ নভেম্বর আসামি শাকিল আহমেদ হাইকোর্টে আত্মসমর্পণ করে জামিনের প্রার্থণা করেন। শুনানি শেষে বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তাকে চার সপ্তাহের আগাম জামিন দেন। এরপর তাকে দায়রা আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী আসামি আত্মসমর্ণ করে জামিনের প্রার্থনা করেছেন।

শুনানি শেষে আদালত মামলার নথি ম্যাজিস্ট্রেট আদালতে থাকায় তা তলবের আদেশ দেন এবং আগামী ১৭ জানুয়ারি জামিন আবেদনের ওপর শুনানির তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি জানান।

গত ৪ নভেম্বর রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির সংবাদ পাঠিকা চিকিৎসক নারী বাদী হয়ে গুলশান থানায় শাকিল আহমেদের বিরুদ্ধে মামলাটি করেন।

আরও পড়ুন:
ধর্ষণ মামলায় একাত্তর টিভির শাকিলের জামিন
শাকিলের নামে ধর্ষণ মামলা, প্রতিবেদন ২৩ নভেম্বর

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa