ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

শিশু ধর্ষণচেষ্টা, যুবকের ১০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
শিশু ধর্ষণচেষ্টা, যুবকের ১০ বছর কারাদণ্ড ...

দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় ৯ বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার মামলায় ইসাহাক আলী (৩১) নামে এক যুবককে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালতের বিচারক। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

  

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে দিনাজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) শরীফ উদ্দিন আহমেদ এ রায় ঘোষণা করেন।  

মামলাটি রাষ্ট্রপক্ষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট তৈয়বা বেগম ও আসামিপক্ষে অ্যাডভোকেট খাইরুল আলম পরিচালনা করেন।  

দণ্ডপ্রাপ্ত ইসাহাক আলী পার্বতীপুর উপজেলার আমেরিকান ক্যাম্প পাড়ার ফিরোজ মিয়ার ছেলে।

এ বিষয়ে বিশেষ পিপি তৈয়বা বেগম জানান, ২০২০ সালের ৫ অক্টোবর বিকেলে বাড়ির পাশে খেলার সময় ৯ বছরের এক শিশুকে ইছাহাক তার বাড়িতে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এসময় শিশুটি চিৎকার করে ইসাহাকের হাতে কামড় দিয়ে পালিয়ে আসে। বাড়িতে এসে শিশুটি তার মাকে বিষয়টি জানালে ৮ অক্টেবার শিশুর বাবা বাদী হয়ে ইসহাককে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে অভিযান চালিয়ে আসামি ইসহাককে গ্রেফতার করে পুলিশ। আদালতে বিচারকের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ইসহাক।  

এর আগেও ইসহাকের এ ধরনের কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়টি বিচারকের কাছে প্রমাণসহ তুলে ধরা হয়। । পরে বিচারক তাকে ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।  

পরে বিকেলে কঠোর নিরাপত্তায় দণ্ডপ্রাপ্ত ইসহাককে দিনাজপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।