ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

টেকনাফ নির্বাচনে থাকছেন মেয়র প্রার্থী ইসমাইল: হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
টেকনাফ নির্বাচনে থাকছেন মেয়র প্রার্থী ইসমাইল: হাইকোর্ট

ঢাকা: কক্সবাজারের টেকনাফ পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী মো. ইসমাইলের মনোনয়নপত্র বৈধ করে তাকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তার করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে রোববার (১২ ডিসেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. সাইফুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এ আসনে নৌকা প্রতীকের মেয়র পদে প্রার্থী হচ্ছেন মো. ইসলাম। তিনি কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির চাচা।

২৬ ডিসেম্বর অনুষ্ঠেয়ে নির্বাচনের জন্য গত ২৯ নভেম্বর বাছাইয়ের দিন স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. ইসমাইল ও আব্দুস শুক্কুর সিআইপির মনোনয়নপত্র বাতিল হয়। এছাড়া মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বিকালে অপর মেয়র প্রার্থী মো. শাহজাহান প্রত্যাহার করে নেন।

সাইফুর রহমান জানান, গত ২৯ নভেম্বর রিটার্নিং অফিসার মোহাম্মদ বেদারুল ইসলাম মনোনয়নপত্রের সাথে এস.এস.সি পাশের মূল সনদ দাখিল না করায় মনোনয়নপত্র বাতিল করেন। পরবর্তীতে কক্সবাজারের জেলা প্রশাসক বরাবরে আপিল করলে তা ৫ ডিসেম্বর খারিজ করে দেন। পরে তিনি হাইকোর্টে রিট করেন।

ওই রিটের শুনানি নিয়ে হাইকোর্ট মেয়র প্রার্থী মো. ইসমাইলের মনোনয়নপত্র বৈধ করে তাকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন বলে জানান আইনজীবী সাইফুর রহমান।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।