ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

মুরাদের নামে চাঁপাইনবাবগঞ্জে মামলার আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
মুরাদের নামে চাঁপাইনবাবগঞ্জে মামলার আবেদন ডা. মুরাদ হাসান

চাঁপাইনবাবগঞ্জ: সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানসহ দু’জনের নামে চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল হক দোলন বাদী হয়ে আবেদনটি করেছেন।

মামলার আবেদনে বাদী অভিযোগ করেছেন, গত ০১ ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক সাক্ষাৎকারে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার ও ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। যা কোনো নারীর জন্য মর্যাদা ও মানহানিকর।  

অন্যদিকে, দ্বিতীয় আসামি মহিউদ্দিন হেলাল নাহিদ এই বক্তব্য ধারণ করে ইউটিউবে আপলোড করায় তা মুহূর্তে ছড়িয়ে পড়ে। যে কারণে আমি ক্ষুব্ধ হয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন দাখিল করেছি। আদালতের বিচারক মো. হুমায়ন কবীর বাদীর জবানবন্দি নিয়ে পরবর্তীকালে আদেশের জন্য রেখেছেন।

বাদী অ্যাডভোকেট রবিউল হক দোলন বলেন, সরকারের গুরুত্বপূর্ণ পদে থেকে দেশের স্বনামধন্য জিয়া পরিবারের প্রতি এমন বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে মামলার আবেদন করেছি। কারণ এসব মন্তব্য অত্যন্ত অপমানজনক, মানহানিকর ও নারী বিদ্বেষী।  

মামলার আইনজীবী অ্যাডভোকেট মোল্লা হাসান শরীফ বাংলানিউজকে জানান, ১৮৬০ সালের পেনাল কোড ১৫৩-ক/৫০৫-ক/৫০৯ ধারায় মানহানি ও শ্লীলতাহানির অপরাধে মামলার আবেদন করা হয়েছে। এমনকি বিচারক বাদীর জবানবন্দি নিয়েছেন এবং পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।