ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

আইন ও আদালত

ডা. মুরাদসহ ২ জনের নামে ঝিনাইদহে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
ডা. মুরাদসহ ২ জনের নামে ঝিনাইদহে মামলা

ঝিনাইদহ: সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপিসহ ২ জনের নামে ঝিনাইদহ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মানহানি মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে ঝিনাইদহ জেলা জাতীয়তাবাদী ফোরাম ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জাকারিয়া মিলন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

জাতীয়তাবাদী ফোরাম ও আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক জাকারিয়া মিলন বাংলানিউজকে বলেন, ডা. মুরাদ হাসান এমপি ও তার সহযোগী মুহাম্মদ নাহিদ হেলাল জিয়াউর রহমান ও পরিবারের কনিষ্টতম সদস্য ব্যরিস্টার জাইমা রহমানকে সামাজিক ও ব্যক্তিগতভাবে অপমান করার জন্য ভিডিও প্রকাশ করেছেন।  

এতে করে জিয়া পরিবারের সঙ্গে সমগ্র নারী সমাজের মানহানি এবং অপমান করা হয়েছে। আসামিরা মিথ্যা তথ্য প্রকাশ এবং প্রচারের মাধ্যমে দেশে রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ঘৃণা বিদ্বেষ সাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টি করেছেন। ফলে ১৮৬০ সনের পেনাল কোডের ১৫৩-ক/৫০৫-ক/৫০৯ ধারার অপরাধে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
 
এ মামলায় চারজন আইনজীবীসহ অনেকের সাক্ষী করা হয়েছে। সংশ্লিষ্ট আদালতের বিচারক তানিয়া বিনতে জাহিদ মামলাটি আমলে নেন।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।