ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

হলি ফ্যামিলির সেই শিক্ষকের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
হলি ফ্যামিলির সেই শিক্ষকের রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর

ঢাকা: রাজধানীর হলি ফ্যামিলি মেডিক্যাল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির মামলায় প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এই আদেশ দেন।

 

এদিন মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার উপ-পরিদর্শক সালমান রহমান তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন।  

বিকেল ৫টার দিকে বিচারকের খাসকামড়ায় রিমান্ড বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। আসামিপক্ষে আইনজীবী মোহাম্মদ ইব্রাহিম খলিল রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ড ও জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সংশ্লিষ্ট থানার আদালতের (নারী-শিশু) সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা বেলাল উদ্দিন এ তথ্য জানান।  

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রমনা থানায় সহকারি অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন ওই শিক্ষার্থী। মামলা দায়েরের পরদিন বুধবার তাকে গ্রেফতার করে র‌্যাব।

মামলার অভিযোগে বলা হয়, মেডিক্যাল কলেজের ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরী গত বছরের ৯ সেপ্টেম্বর মেসেঞ্জারে ওই ছাত্রীকে বিভিন্ন কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় এক শিক্ষাবর্ষে অনেক বছর আটকে রাখার হুমকি দেন। এরপর কলেজে বিভিন্নভাবে ডেকে তার দেওয়া মেসেজ ফোন থেকে মুছে ফেলতে এবং তার সঙ্গে আলাদাভাবে দেখা করতে বলেন।

এর আগে ওই শিক্ষক কলেজে প্রাইভেট পড়ানোর কথা বলে দুই দফায় ওই শিক্ষার্থীর কাছ থেকে ২০ হাজার টাকা নেন, কিন্তু পড়াননি। পড়ার জন্য বারবার তার বাসায় যেতে বলেন। কিন্তু ওই ছাত্রী বাসায় যেতে রাজি হননি। এতে তিনি আরও ক্ষিপ্ত হন। লোকলজ্জার ভয়ে এতোদিন কিছু না বললেও দিন দিন একাডেমিক লাইফ চরম হুমকির মুখে পড়ে।  

শিক্ষক সালাউদ্দিন চৌধুরী অপরিচিত নম্বর থেকে ফোন দিয়ে ছাত্রীকে ভয় দেখান। এসব অভিযোগে ওই শিক্ষার্থী প্রথমে উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি করেন। এরপর মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে রমনা থানায় মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
কেআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa