ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

চাঁপাইনবাবগঞ্জের ডিসিকে হাইকোর্টে তলব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
চাঁপাইনবাবগঞ্জের ডিসিকে হাইকোর্টে তলব

চাঁপাইনবাবগঞ্জ: নির্দেশনা অমান্য করায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজকে তলব করেছেন হাইকোর্ট। আদালতে হাজির হয়ে রুলের জবাব দিতে চার সপ্তাহের সময় বেঁধে দেওয়া হয়েছে তাকে।

বুধবার (২৯ ডিসেম্বর) বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ তাকে তলব করেন।

এর আগে হাইকোর্টে দায়েরকৃত ৫৮১/২০২১ নম্বর কনটেম্পট পিটিশনের শুনানি অনুষ্ঠিত হয়।

আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মাকসুদা আখতার।  

আদালত সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ডকে বারঘরিয়া ইউনিয়নে অন্তর্ভুক্ত করার জন্য ২০২০ সালের ১৩ ডিসেম্বর হাইকোর্টে রিট পিটিশন দাখিল করা হয়। আদালতে দাখিলকৃত ৫৮০১/২০২১ নং রিট আবেদন শুনানি শেষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসককে ২০২১ সালের ৩০ জুন বিষয়টি নিষ্পত্তি করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। কিন্তু হাইকোর্টের নির্দেশনা উপেক্ষা করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়া ও বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদ নির্বাচনের আয়োজন করায় কেন জেলা প্রশাসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, জানতে চেয়ে রুল জারি করেন আদালত। চার সপ্তাহের মধ্যে হাইকোর্টে হাজির হয়ে রুলের জবাব দিতে বলা হয়েছে আদেশে।  

অ্যাডভোকেট মাকসুদা আখতার জানান, নির্দেশ অমান্য করায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসককে (ডিসি) তলব করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে হাইকোর্টে হাজির হয়ে তাকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa