ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

সিনিয়র অ্যাডভোকেট হলেন মনজিল মোরসেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
সিনিয়র অ্যাডভোকেট হলেন মনজিল মোরসেদ অ্যাডভোকেট মনজিল মোরসেদ

ঝালকাঠি: হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) প্রেসিডেন্ট অ্যাডভোকেট মনজিল মোরসেদকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিয়র অ্যাডভোকেট হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে ।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) আপিল বিভাগের রেজিস্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে মনজিল মোরসেদসহ আরও ৩২ জনকে সিনিয়র অ্যাডভোকেট হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে।

পরিবেশ রক্ষায় ও জনস্বার্থে রাজধানীর পাশের বুড়িগঙ্গাসহ চার নদী রক্ষায় রিট করে সেগুলো দখলমুক্ত করতে কার্যকর পদক্ষেপ নিয়েছে মনজিল মোরসেদের সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ। এছাড়াও বরিশালের কীর্তনখোলা নদী, জেল খাল ও পুঁটিয়া খাল অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধারসহ সারা দেশের নদী-নালা, খাল-বিল, পাহাড় ও ঐতিহ্যবাহী পুরাতন পুকুর রক্ষা এবং অবৈধ দখলদারদের উচ্ছেদের মাধ্যমে পরিবেশ রক্ষায় কার্যকর ভূমিকা রেখেছে সংগঠনটি।

পরিবেশ পদকপ্রাপ্ত অ্যাডভোকেট মনজিল মোরসেদ ঝালকাঠি জেলার কীর্তিপাশা ইউনিয়নের বাউলকান্দা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম জবেদ আলী মিয়ার ছেলে। তিনি ১৯৮৮ সালে আইন পেশায় যোগ দেন। জনস্বার্থে এ পর্যন্ত তিনি ২২৫টি মামলা করে মানবাধিকার ও পরিবেশ সংরক্ষণে অন্যন্য ভূমিকা রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ১ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa