ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

জামিন খারিজ, ওয়ান ব্যাংকের অফিসার পুলিশের হাতে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
জামিন খারিজ, ওয়ান ব্যাংকের অফিসার পুলিশের হাতে

ঢাকা: অর্থ আত্মসাতের মামলায় ওয়ান ব্যাংকের গুলশান-১ এর প্রিন্সিপাল অফিসার এমরান হোসেনের আগাম জামিন আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

এছাড়া পৃথক আবেদনে এ মামলার দুই নারী আসামিকে তিন সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। তারা হলেন- রাকিবা জাহান ও পেশোয়ারা বেগম।

সোমবার (৩ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এমরান ও পেশোয়ারার পক্ষে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। রাকিবা জাহানের পক্ষে ছিলেন আইনজীবী মো. কামরুল ইসলাম। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী আশরাফ উদ্দিন ভূঁইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

১৫ ডিসেম্বর দুদক এ মামলা দায়ের করেন। মামলায় ওয়ান ব্যাংকের অর্থ আত্মসাতের অভিযোগে ব্যাংকটির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ফয়সাল আদিলসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

আসামিদের বিরুদ্ধে চারটি ইন্সুরেন্স কোম্পানির বিভিন্ন ব্যাংক হিসাব ও আসামিদের ব্যাংক হিসাবে অবৈধ প্রক্রিয়ায় ১১ কোটি ৪০ লাখ টাকা স্থানান্তরের মাধ্যমে উত্তোলন করে আত্মসাতের অভিযোগ করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- ব্যাংকের গুলশান-১ শাখার প্রিন্সিপাল অফিসার, ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শফিউল আলম, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট বিমলেন্দু চৌধুরী, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড রিলেশনশিপ ম্যানেজার মুনতাসির রহমান সিদ্দিকী, সিনিয়র প্রিন্সিপাল অফিসার আবু কালাম মোহাম্মদ সাখাওয়াৎ হোসেন ওরফে কে এম সাখাওয়াত হোসেন, জুনিয়র অফিসার মো. শামিম। এছাড়া ব্যাংকের ওই শাখার সঙ্গে জড়িত অন্য আসামিরা হলেন- আজিজুর রহমান, রাকিবা জাহান, তানভীর হোসেন, পেশোয়ারা বেগম ও সুবু তারা হাওলাদার।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa