ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

আইন ও আদালত

ডিজিটাল নিরাপত্তা আইনে সেচ্ছাসেবক দলের নেতা কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
ডিজিটাল নিরাপত্তা আইনে সেচ্ছাসেবক দলের নেতা কারাগারে  ইব্রাহিম হোসেন

পঞ্চগড়: পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ইব্রাহিম হোসেন (২৮) নামের জাতীয়তাবাদী সেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে তাকে আটক দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

 

এর আগে শুক্রবার (২১ জানুয়ারি) রাতে পঞ্চগড় সদর ইউনিয়নের ব্যারিস্টার বাজার থেকে তাকে গ্রেফতার করে সদর থানা পুলিশ।  

বিকেলে পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, সরকার ও আদালতের বিরুদ্ধে মানহানিকর পোস্ট করায় তাকে আটক করা হয়। শনিবার আদালতে প্রেরণ করা হলে তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।  

গ্রেফতার ইব্রাহিম হোসেন একই ইউনিয়নের গোছাপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি সদর উপজেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২০ জানুয়ারি) পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের একটি আদালত পঞ্চগড় জেলার স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নামে ২০১৩ সালের একটি মামলায় এটিএম হাসানুজ্জামান পলাশ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশীদ হারুন, হায়াতুন আলম, সাবুল হোসেন, আবু সালেক ভাবলু ও বাবু (তুর্কী)-সহ নেতাকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন।  

পরে ইব্রাহিম নামের সেচ্ছাসেবক দলের ওই নেতা ফেসবুকে তার টাইমলাইনে সরকার ও আদালতের রায় সম্পর্কে ‘মানহানিকর’ তথ্য প্রকাশ ও প্রচার করেন। ওই পোস্টটি প্রশাসনের নজরে আসলে শুক্রবার রাতে ওই নেতাকে আটক করে পুলিশ থানায় নিয়ে যায়। পরে আটক ওই আসামিকে জিজ্ঞাসাবাদ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

এর পরিপ্রেক্ষিতে এলাকায় আইনশৃংখলার অবনতি হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে মর্মে ওই আসামির বিরুদ্ধে রাতেই সদর থানার উপপরিদর্শক (এসআই) মাজাহারুল আলম বাদী হয়ে ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮-এর ২৯ ও ৩১ ধারায় মামলা দায়ের করেন।  

আটক ওই সেচ্ছাসেবক দলের নেতাকে আদালতে হাজির করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa