ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ছাগলনাইয়ায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
ছাগলনাইয়ায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

ফেনী: ফেনীর ছাগলনাইয়ায় স্ত্রী হত্যার দায়ে আবদুল কাদের নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ওসমান হায়দার এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের সহকারী আইনজীবী (এপিপি) ফরিদ আহমদ হাজারী বিষয়টি নিশ্চিত করেছেন।  

মামলার বরাত দিয়ে তিনি জানান, ২০০০ সালের ২৩ জুলাই ছাগলনাইয়া উপজেলার পাঠান নগর গ্রামের আবদুল কাদের ৩০ হাজার টাকা যৌতুকের জন্য স্ত্রী আবু তারাকে পিটিয়ে হত্যা করেন। এরপর মরদেহ গাছের সঙ্গে ঝুলিয়ে রাখেন। এ ঘটনায় নিহতের বাবা ছাগলনাইয়া থানায় হত্যা মামলা করেন। ২০০১ সালের ১৫ এপ্রিল মামলাটি নারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আসে। নয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার আদালত এ রায় দেন।

ফরিদ আহমদ হাজারী বলেন, আসামিকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলায় আসামি ছিলেন নয়জন। বিচার কাজ চলার সময় মারা গেছেন তিনজন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় পাঁচজনকে খালাস দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক রয়েছেন। গ্রেফতার হওয়ার পর তার রায় কার্যকর হবে। যদি উচ্চ আদালত যাবজ্জীবন কিংবা অন্য কোনো রায় দেন তখন সশ্রম কারাদণ্ড হবে।

আসামি পক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন খাঁন বলেন, আসামি আদালতে আত্মসমর্পণ করলে আমরা উচ্চ আদালতে আপিল করবো।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।