ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

কক্সবাজার আইনজীবী সমিতিতে সরকারপন্থি প্যানেলের জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
কক্সবাজার আইনজীবী সমিতিতে সরকারপন্থি প্যানেলের জয়

কক্সবাজার: কক্সবাজার জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে সভাপতিসহ সংখ্যাগরিষ্ঠ পদে সরকার সমর্থিতরা বিজয় লাভ করেছেন। অন্যদিকে সহ-সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৮ পদে জিতেছেন বিএনপি ও জামায়াত সমর্থিত আইনজীবীরা।



শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টানা ভোটগ্রহণের পর গণনা শেষে রাত সাড়ে ১২টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।  

নির্বাচনে সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের বিজয়ী প্রার্থীরা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, সহ সাধারণ সম্পাদক (হিসাব) পদে অ্যাডভোকেট মো. আকতার হোসেন, পাঠাগার ও তথ্য-প্রযুক্তি সম্পাদক পদে অ্যাডভোকেট বাবলু মিয়া, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক পদে অ্যাড. মনিরুল ইসলাম, সদস্য পদে যথাক্রমে-অ্যাড. মোহাম্মদ ইসহাক, অ্যাড. কফিল উদ্দিন চৌধুরী, অ্যাড. আমানুল হক, অ্যাড. শবনব মুশতারী ও অ্যাড. মো. রিদওয়ান আলী।

নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা হলেন- সাধারণ সম্পাদক পদে অ্যাড. তওহীদুল আনোয়ার, সিনিয়র সহ সভাপতি পদে অ্যাড. মোহাম্মদ আবু তাহের-২, সহ সভাপতি পদে অ্যাড. নাজিমউদ্দিন, সহ সাধারণ সম্পাদক (সাধারণ) পদে সাহাব উদ্দিন সাহিব, সদস্য পদে যথাক্রমে অ্যাড. মোস্তাক আহমদ চৌধুরী, অ্যাড. মোহাম্মদ ছাদেকউল্লাহ, অ্যাড. ইফতেখার মাহমুদ ও অ্যাড. আবুল কাশেম।

সমিতির নির্বাচনের ভোটগ্রহণ দুটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। সমিতির ১৭টি কার্যকরী পরিষদের নির্বাচনে সরকারপন্থি ও সরকারবিরোধী দুটি প্যানেল থেকে একজন করে প্রার্থী ছাড়াও সাধারণ সম্পাদক পদে অপর একজন স্বতন্ত্র প্রার্থী অংশ নেন। নির্বাচনে সমিতির ৮১০ জন ভোটারের মধ্যে ৭৭১ জন ভোটাধিকার প্রয়োগ করেন। তার মধ্যে, কক্সবাজার জেলা আইনজীবী সমিতি ভবন ভোটকেন্দ্রে ভোট পড়েছে সংখ্যা ৭১০টি এবং চকরিয়া উপজেলা চৌকি আইনজীবী সমিতি কেন্দ্রে ভোট পড়েছে ৬১টি।

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী অ্যাড. মুহাম্মদ বাকের এ ফলাফল ঘোষণা করেন।  

এ সময় সহকারী প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মোহাম্মদ ফেরদাউস ও অ্যাডভোকেট নুর উল আলম এবং কমিশনার অ্যাডভোকেট  আবু ছিদ্দিক, অ্যাডভোকেট ফরিদ আহামদ, অ্যাডভোকেট নুর আহমদ-২ এবং অ্যাডভোকেট সিরাজ উল্লাহসহ সমিতির সদস্যসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।