ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ট্রাইব্যুনালে হাজিরা দিলেন বিএনপির হাফিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
ট্রাইব্যুনালে হাজিরা দিলেন বিএনপির হাফিজ বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ

বরিশাল: ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনকালে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বরিশাল সাইবার ট্রাইব্যুনালে হাজিরা দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম)।

রোববার (২৭ ফেব্রুয়ারি) ওই মামলার চার্জগঠনের দিন তিনি হাজিরা দেন।

চার্জগঠনের নির্ধারিত তারিখে আদালতের কাছে তার আইনজীবী সময়ের আবেদন করায় তা শুনানির জন্য রেখে দেওয়া হয়।

হাফিজের আইনজীবী আবুল কালাম আজাদ জানিয়ছেন, রোববার চার্জগঠনের নির্ধারিত তারিখ থাকলেও বিচারকের কাছে চার্জগঠনের জন্য সময় চাওয়া হয়। বিচারক তা শুনানির জন্য রেখে দেন। আগামী ধার্য তারিখে বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমেদকে মামলা থেকে অব্যাহতি দিতে বিচারকের কাছে আবেদন জানাবেন।

মামলার এজাহারে জানা গেছে, ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের আগে ২৮ ডিসেম্বর ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের আওয়ামীলীগ সভাপতি ওইউপি চেয়াম্যান ফরিদুল হক বাদী হয়ে ৭ জনের নামোল্লেখ করে মামলা দায়ের করেন। মামলার ২ নম্বর আসামি একই এলাকার বাবুল হাওলাদারের সঙ্গে মোবাইলফোনে কথা বলেন বিএনপির হাফিজ।

ওই ফোনালাপে আপত্তিকর কথাবার্তা ছিল, যা দ্বারা জাতীয় সংসদ নির্বাচন ভণ্ডুলের চেষ্টা করা হয়। বিষয়টি পরবর্তীতে গণমাধ্যমে প্রচার হয়। এ ঘটনার প্রতিকার চেয়ে ফরিদুল হক মামলা দায়ের করেন। সেই মামলাটি এখন বরিশালের সাইবার ট্রাইব্যুনালে বিচারাধীন।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘন্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।