ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জেএমবির খুলনার প্রধান সাব্বিরের ২০ বছরের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
জেএমবির খুলনার প্রধান সাব্বিরের ২০ বছরের কারাদণ্ড

খুলনা: বিস্ফোরক মামলায় জেএমবি খুলনার প্রধান জিয়াউর রহমান ওরফে সাগর ওরফে সাব্বিরকে ২০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার জরিমানাসহ ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) খুলনা অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায়ের বিষয়টি নিশ্চিত করেন ওই আদালতের আইনজীবী কাজী সাব্বির আহমেদ।

আদালত সূ‌ত্রে জানা যায়, ২০০৫ সা‌লের ২৯ ডি‌সেম্বর রাত পৌ‌নে ১২টার দি‌কে ‌মিয়াপাড়া থেকে র‌্যা‌বের হা‌তে গ্রেফতার হয় জেএম‌বি খুলনা বিভাগীয় প্রধান জিয়াউর রহমান ওর‌ফে সা‌ব্বির‌। জিজ্ঞাসাবা‌দের একপর্যা‌য়ে তিনি জঙ্গিবা‌দের সাঙ্গে জ‌ড়িত ব‌লে র‌্যা‌বের কা‌ছে স্বীকার ক‌রে। এরপর তার দেখা‌নো স্থান থে‌কে র‌্যাব দৌলতপুর থানাধীন রৈবরাগীপাড়া য‌শোর ছাত্রাবা‌সের এক‌টি কক্ষ থেকে বিপুল প‌রিমাণ বি‌স্ফোরক দ্রব্য উদ্ধার ক‌রে।  

৩০ ডি‌সেম্বর রা‌তে র‌্যা‌বের ডিএ‌ডি ইউনুছ আলী বাদী হ‌য়ে দৌলতপুর থানায় বি‌স্ফোরক আই‌নে মামলা দা‌য়ের ক‌রেন। পরবর্তী‌কালে তিনি আদাল‌তে স্বীকা‌রো‌ক্তিমূলক জবানব‌ন্দি দেন। ২০০৬ সা‌লের ১৯ জানুয়া‌রি দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জা‌হেদুল হক সরকার তা‌কে আসা‌মি ক‌রে আদাল‌তে অ‌ভি‌যোগপত্র দা‌খিল ক‌রেন। ১৩ জন আদাল‌তে সাক্ষী দেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।