ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সরকার-বিএনপি সমর্থিত প্রার্থী যারা 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, মার্চ ২, ২০২২
সুপ্রিম কোর্ট বার নির্বাচনে সরকার-বিএনপি সমর্থিত প্রার্থী যারা  মো. মোমতাজ উদ্দিন ফকির, মো.বদরুদ্দোজা (বাদল), মো. আবদুন নুর দুলাল ও মো.রুহুল কুদ্দুস (কাজল)

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ সেশনের নির্বাচনে সরকার সমর্থক ও বিএনপি সমর্থকদের প্রার্থীতা ঘোষণা করা হয়েছে। ১৪ পদের বিপরীতে আগামী ১৫ ও ১৬ মার্চ দুইদিন ব্যাপী এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন পরিচালানায় সিনিয়র অ্যাডভোকেট এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন উপ কমিটি গঠন করা হয়েছে।

কাযর্করী কমিটির সভাপতি পদে ১টি, সহ-সভাপতি পদে ২টি, সম্পাদক পদে ১টি, কোষাধ্যক্ষ পদে ১টি, সহ-সম্পাদক পদে ২টি এবং কার্যকরী কমিটির সদস্য পদে ৭টি পদ সহ সর্বমোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর মধ্যে কার্যকরী কমিটির ৭টি সদস্য পদের ভোট ডিজিটাল পদ্ধতিতে সম্পন্ন হবে।

সরকার সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল)প্রার্থীরা হলেন, সভাপতি পদে সিনিয়র অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির, সহ-সভাপতি পদে মোহাম্মদ হোসেন ও মো. শহীদুল ইসলাম, সম্পাদক পদে মো. আবদুন নুর দুলাল।

সহ-সম্পাদক পদে মো. হারুনুর রশিদ ও এ বি এম হামিদুল মিসবাহ, কোষাধ্যক্ষ পদে মো. ইকবাল করিম।

সাত সদস্য পদে প্রার্থী হচ্ছেন, হাসান তারিক পলাশ, মো. মনিরুজ্জামান রানা,মুনমুন নাহার, সুব্রত কুমার কুন্ডু, শফিক রায়হান শাওন, শাহাদাত হোসাইন রাজিব ও ফাতেমা বেগম।

বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) সভাপতি পদে প্রার্থীরা হচ্ছেন, মো.বদরুদ্দোজা (বাদল),সহ সভাপতি পদে মনির হোসেন ও মো. আসরারুল হক,সম্পাদক পদে মো.রুহুল কুদ্দুস (কাজল)।

কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ কামাল হোসেন, সহ সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান।

৭টি সদস্য পদে মো.গোলাম আক্তার জাকির, মঞ্জুরুল আলম সুজন,মাহদীন চৌধুরী, ফাতিমা আক্তার,মোহাম্মদ ফয়সাল দস্তগীর,মো.মোস্তফা কামাল বাচ্চু ও আনোয়ারুল ইসলাম বাধন।

এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ সেশনের নির্বাচনে সভাপতি পদে জয় পেয়েছিল সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

 অপরদিকে সম্পাদক পদে জয় পেয়েছিল বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল।

বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
ইএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।