ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

গণফোরাম: মন্টু-সুব্রতদের নিবন্ধন প্রশ্নে রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
গণফোরাম: মন্টু-সুব্রতদের নিবন্ধন প্রশ্নে রুল

ঢাকা: গণফোরামের সভাপতি মোস্তফা মহসীন মন্টু ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর অংশকে কেন নিবন্ধন দেওয়া হয়নি, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

মোস্তফা মহসীন মন্টু ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর করা রিটের শুনানি নিয়ে মঙ্গলবার (০৮ মার্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

এক সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন ও ড. কামাল হোসেনের নেতৃত্বে গণফোরামকে রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মহসিন রশিদ।

গত ০৩ ডিসেম্বর বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে নতুন এ কমিটি ঘোষণা করা হয়। সাংগঠনিক অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নতুন কমিটি নির্বাচনের জন্য বিষয় নির্বাচনী কমিটি গঠিত হয়। বিষয় নির্বাচনী কমিটি সর্বসম্মতিক্রমে মোস্তফা মোহসীন মন্টুকে সভাপতি ও সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে ১৫৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করে।

এরপর ২৭ জানুয়ারি মন্টু-সুব্রত কমিটি নিবন্ধন এবং প্রতীকের জন্য নির্বাচন কমিশনে আবেদন করে। কিন্তু ১৬ ফেব্রুয়ারি ইসি সে আবেদন খারিজ করে দেন। কারণ ড. কামাল হোসেনের নেতৃত্ব গণফোরাম নির্বাচন কমিশনে নিবন্ধিত রয়েছে। মন্টু-সুব্রত কমিটির আবেদন খারিজ করে দেওয়ার পর তারা হাইকোর্টে রিট করেন।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।