ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

স্বাস্থ্য অধিদপ্তরে ৬৮ জনকে নিয়োগের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মার্চ ৯, ২০২২
স্বাস্থ্য অধিদপ্তরে ৬৮ জনকে নিয়োগের নির্দেশ

ঢাকা: স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে বিভিন্ন পদে ৬৮ জনকে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পৃথক রিটের জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মুহাম্মদ মাহবুব উল- ইসলামের হাইকোর্ট বেঞ্চ বুধবার (০৯ মার্চ) এ রায় দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মো. সালাইউদ্দিন দোলন ও আইনজীবী মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া।

পরে আইনজীবী মো. সালাইউদ্দিন দোলন জানান, ৪৩ জনকে স্বাস্থ্য সহকারী, কম্পিউটার অপারেটর ও স্টোর কিপার পদে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। স্বাস্থ্য অধিদপ্তরের অধীন ৯টি জেলায় এই ৪৩ জনকে ৯০ দিনের মধ্যে নিয়োগ দিতে বলেছেন।

তিনি আরও জানান, এ তিনটি পদে ৪৩ জন আবেদনকারী ২০১২ সালের ১৮ নভেম্বর প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ পরীক্ষায় অংশ নেন এবং লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সত্ত্বেও তাদের নিয়োগ না দিয়ে বিভিন্ন অনিয়মের মাধ্যমে অকৃতকার্যদের নিয়োগ দেওয়ায় তারা এ রিট পিটিশনটি দায়ের করেন।

মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ্ মিয়া জানান, স্বাস্থ্য অধিদপ্তরের অধীন তৃতীয় ও চতুর্থ শ্রেণির সুইপার, এমএলএসএস, মালী ও ওয়ার্ড বয় পদে ২৫ জনের দায়ের করা আবেদনের চূড়ান্ত শুনানি শেষে ৬টি জেলার তৃতীয় ও চতুর্থ শ্রেণির সুইপার, এমএলএসএস, মালী ও ওয়ার্ড বয় পদে ২৫ জনকে ৯০ দিনের মধ্যে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন। আবেদনকারীরা ২০১২ সালের ১৮ নভেম্বর প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ পরীক্ষায় অংশ নেন। উত্তীর্ণ হওয়ার পরও তাদের নিয়োগ দেওয়া হয়নি। এরপর তারা রিট করেন।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, মার্চ ০৯, ২০২২
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।