ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ফরিদপুর আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি কাদের, সম্পাদক মানিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
ফরিদপুর আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি কাদের, সম্পাদক মানিক সভাপতি আব্দুল কাদের মিয়া ও সাধারণ সম্পাদক মানিক মজুমদার

ফরিদপুর: ফরিদপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে আব্দুল কাদের মিয়া ও সাধারণ সম্পাদক পদে মানিক মজুমদার বিজয়ী হয়েছেন।  

সোমবার (১৪ মার্চ) রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।

জেলা আইনজীবী সমিতির ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। নির্বাচনে মোট ৩১৩ ভোটারের মধ্যে ৩০৫ জন ভোট দেন। ভোট গণনা শেষে রাতে এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট দীনেশ চন্দ্র দাস ফলাফল ঘোষণা করেন।

জেলা আইনজীবী সমিতির ২০২২-২০২৩ নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি, সহ-সাধারণ সম্পাদকসহ ৭টি পদে জয়লাভ করেছে। অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে দুইজন সহ-সভাপতিসহ ৭টি পদে জয়লাভ করেছে। ১৫টি পদের মধ্যে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছেন স্বতন্ত্র প্রার্থী।

নির্বাচনের প্রাপ্ত ফলাফল অনুযায়ী বিজয়ীরা হলেন- সভাপতি আব্দুল কাদের মিয়া (আওয়ামী লীগ), সহ-সভাপতি মো. আব্দুস সাত্তার (বিএনপি) ও শামসুন নাহার (বিএনপি)।

সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন মানিক মজুমদার (স্বতন্ত্র), সহ-সাধারণ সম্পাদক মো. শাহজাহান মোল্লা (আওয়ামী লীগ), অর্থ সম্পাদক এয়ার আলী (বিএনপি), সম্পাদক অডিট মো. রেজাউল হোসাইন (বিএনপি), তথ্যপ্রযুক্তি রক্ষণাবেক্ষণ সম্পাদক মুহাম্মদ ইনজামামুল হক মিঠু (আওয়ামী লীগ), প্রচার প্রকাশনা ও গ্রন্থাগার সম্পাদক মোহাম্মদ আসাদুজ্জামান (আওয়ামী লীগ), ক্রীড়া সাংস্কৃতিক আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ আলী জোহান (আওয়ামী লীগ)।

কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ী হয়েছেন, সিরাজুল ইসলাম (বিএনপি), আনোয়ার হোসেন (আওয়ামী লীগ), মো. মোস্তফা জামান উজ্জ্বল (আওয়ামী লীগ), এএইচএম ইসহাক (বিএনপি) এবং আজিজুল রহমান (বিএনপি)।

এ নির্বাচনের নির্বাচন কমিশনার অ্যাড. দীনেশ চন্দ্র দাস জানান, কোনো প্রকার কারচুপি ছাড়াই অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।