ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হত্যা মামলায় গোপালগঞ্জে একজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
হত্যা মামলায় গোপালগঞ্জে একজনের যাবজ্জীবন

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুরে ভোলানাথ দাস হত্যা মামলায় গণপতি মণ্ডল নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এছাড়া এ মামলায় অভিযুক্ত ১৪ জনকে খালাস দেওয়া হয়েছে।

বুধবার (১৬ মার্চ) দুপুরের দিকে গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১১ সালের ১৫ জুন মুকসুদপুর উপজেলার মহাটালী গ্রামের ভোলানাথ দাসকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে গণপতি মণ্ডল ও তার ২৫ সহযোগী। পরে তাকে উদ্ধার করে প্রথমে মুকসুদপুর হাসপাতালে ও পরে অবস্থার অবনিত হলে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিসাধীন অবস্থায় ১৭ জুন তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের ছেলে ঝড়ু দাস একটি মামলা দায়ের করলে দীর্ঘ শুনানির পর অপরাধ প্রমাণিত হওয়ায় গণপতি মণ্ডলকে যাবজ্জীবন কারাদণ্ড ও জরিমানা করেন আদালত। এছাড়া নির্দোষ প্রমাণিত হওয়ায় এ মামলার অভিযুক্ত ১৪ জনকে খালাস দেওয়া হয়।

রায় ঘোষণার সময় মামলার অভিযুক্ত সবাই আদালতে উপস্থিত ছিলেন।  

মামলায় বাদীপক্ষের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট মো. শহীদুজ্জামান খান ও অ্যাডভোকেট ফজলুল হক খান এবং আসামিপক্ষে অ্যাডভোকেট কাজী মেজবাহ উদ্দিন মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad