ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

লক্ষ্মীপুরে স্ত্রী হত্যায় স্বামীর আমৃত্যু কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
লক্ষ্মীপুরে স্ত্রী হত্যায় স্বামীর আমৃত্যু কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে স্ত্রী হত্যার দায়ে বশির মেস্তুরী (৬১) নামে এক ব্যক্তিকে আমৃত্যু সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (২৩ মার্চ) সকাল ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।  

জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

রায় সূত্রে জানা যায়, পারিবারিক কলহের জেরে ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি রাতে বশির তার দ্বিতীয় স্ত্রী মমতাজ বিবিকে (৪০) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে মৃতদেহ পাশের সয়াবিন ক্ষেতে ফেলে রাখেন।  

পারিবারিক সূত্র জানায়, বশির ২০০৬ সালে মমতাজ বিবিকে পারিবারিকভাবে বিয়ে করেন। তাদের সংসারে হোসেন মোহাম্মদ (১৩) ও আপন (৮) নামে দুই সন্তান রয়েছে। এর আগেও বশির তার প্রথম স্ত্রী ফরিদা বিবিকে গর্ভে লাথি দিলে তিনি মারা যান। সে ঘরেও তার চার সন্তান রয়েছে।  

বশির রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের বয়ারচর এলাকার দক্ষিণ টুমচর গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে। পেশায় তিনি পাওয়ার টিলার চালক ছিলেন।

নিহত মমতাজ নোয়াখালীর চর জব্বার থানাধীন চরপানা গ্রামের আলী হোসেনের মেয়ে। হত্যা মামলার বাদী মমতাজের ভাই মো. জসিম (৫১)।  

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চরগাজী ইউনিয়নের দক্ষিণ টুমচর এলাকার বয়ারচর আদর্শ গ্রামে বশির পারিবারিক কলহের জেরে তার স্ত্রী মমতাজ বিবিকে ডান গালে ও গলায় ছুরিকাঘাত করে হত্যা করেন। পরে মৃতদেহ পাশের সয়াবিন ক্ষেতে রেখে বয়ারচর এলাকার গিয়ে স্বাভাবিক আচরণ করতে থাকেন। রাতে বাড়ি ফিরে তিনি স্ত্রীকে খুঁজে পাচ্ছেন না বলে এলাকায় প্রচার করেন। বাড়ির লোকজন খুঁজতে খুঁজতে মমতাজের মৃতদেহ সয়াবিন ক্ষেতে পান। কিন্তু সন্দেহ হওয়ায় স্থানীয়রা তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। বাড়ির লোকজন তাকে আটক করে পুলিশে দেন। ঘটনার পরদিন নিহত মমতাজ বিবির ভাই মো. জসিম রামগতি থানায় বশিরের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও তিন/চারজনকে আসামি করে হত্যা মামলা করেন।  

আদালত সূত্র জানায়, ২০১৭ সালের ১৪ জানুয়ারি রামগতি থানা পুলিশ বশিরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। ঘটনার পর থেকে বশির কারাগারে বন্দি। দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার তার উপস্থিতিতে এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, মার্চ ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।