ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আদালতের হাজতখানা থেকে আসামির পলায়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
আদালতের হাজতখানা থেকে আসামির পলায়ন

ঢাকা: ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের হাজতখানা থেকে সাইফুল ইসলাম নামে মাদক মামলার এক আসামি পালিয়ে গেছেন।  

ধবার (২৩ মার্চ) আদালত সূত্রে এ তথ্য জানা যায়।

আসামি পলায়নের ঘটনায় কোতোয়ালী থানায় মামলাও হয়েছে। এর আগে, মঙ্গলবার (২২ মার্চ) এ ঘটনা ঘটেছে।  

আদালত সূত্রে জানা যায়, প্রায় পাঁচ গ্রাম হেরোইনসহ সাইফুল ইসলাম নামে ওই আসামিকে সোমবার (২১ মার্চ) কদমতলী থানাধীন তুষারধারা আবাসিক এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার দুপুরে ফরোয়ার্ডিংসহ তাকে আদালতে পাঠানো হয়। ফরোয়ার্ডিংয়ে তাকে কারাগারে আটক রাখার আবেদনে করা হয়। তিনি আদালতের হাজত থেকে দুপুর সোয়া ১টা থেকে ২টার মধ্যে কোনো এক সময় পালিয়ে যায়।

আসামি পলায়নের ঘটনায় হওয়া মামলার এজাহার আজ আদালতে আসে। এরপর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ ছিদ্দিক এজাহার গ্রহণ করে কোতোয়ালী থানার উপপরিদর্শক মিয়াকে মামলাটি তদন্ত করে আগামী ৯ মে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় সাইফুলসহ থানার অন্যান্য আসামিদের হাতকড়া পরিয়ে সরকারি প্রিজনভ্যানে করে দুপুর সোয়া একটার দিকে সিএমএম কোর্টের হাজতখানায় আনা হয়। সেখানে কর্মরত পুলিশ সিআইডি আসামিদের হাতকড়া খুলে তাদের ফিঙ্গার প্রিন্টসহ ছবি তোলে। পরে আসামিদের বুঝিয়ে দেওয়ার জন্য দোতলার হাজতখানার সামনের করিডরে রাখা হয়। সেখানে থাকা অন্যান্য থানার আসামিদের সঙ্গে সাইফুল মিশে যায়। কদমতলী থানার আসামিদের জমা দেওয়ার সময় সাইফুলকে না পেয়ে হাজতখানার কর্তব্যরত অফিসার ও ফোর্স আসামিকে খুঁজেও তার কোনো সন্ধান পায়নি।
 

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।