ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় শহীদুল হত্যা মামলায় দুইজনের ফাঁসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২২
খুলনায় শহীদুল হত্যা মামলায় দুইজনের ফাঁসি প্রতীকী ছবি

খুলনা: খুলনা মহানগরীর জোড়া‌গে‌ট এলাকার শহীদুল হত্যা মামলায় দুই আসা‌মি‌কে মৃত্যুদণ্ড দি‌য়ে‌ছেন আদালত। একইসঙ্গে এ মামলার অপর দুই আসা‌মি‌কে যাবজ্জীবন সশ্রম করাদণ্ড ও ১০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসা‌মিরা হ‌লেন- সুমন ম‌ল্লিক ও আশিকুর রহমান আ‌শিক। যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন- কালু ওর‌ফে ছোট কালু ও মো. তা‌লেব হাওলাদার। আসামিদের ম‌ধ্যে তা‌লেব ছাড়া সবাই পলাতক র‌য়ে‌ছেন।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. সাইফুজ্জামান হি‌রো এ রায় ঘোষণা ক‌রেন।

রা‌য়ের বিষয়‌টি নি‌শ্চিত ক‌রেন ওই আদাল‌তের উচ্চমান বেঞ্চ সহকারী মো. মুরাদ হো‌সেন গাজী।

আদালত সূত্রে জানা যায়, শহীদুল জোড়াগেট এলাকার হাজেরা বেগমের ছেলে। পেশায় একজন মৌসুমী ফল ব্যবসায়ী ছিলেন। গত ২০১৭ সালের ১১ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে শত্রুতার জেরে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে  খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে নিহতের মা আটজনের নাম উল্লেখসহ আজ্ঞাতনামা চারজনকে আসামি করে খুলনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন যার নম্বর, ১৯। মামলার প্রধান দুই আসামি বাবু ওরফে গুড্ডু বাবু ও আল মাহমুদ সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ায় তাদের নাম বাদ দিয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও খুলনা থানার ইন্সপেক্টর সৈয়দ মেশারেফ হোসেন একই বছরের ২২ আগস্ট সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২২
এমআরএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।