ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নর্থ-সাউথ শিক্ষার্থীর মৃত্যু, চালক-হেলপারের স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
নর্থ-সাউথ শিক্ষার্থীর মৃত্যু, চালক-হেলপারের স্বীকারোক্তি

ঢাকা: সড়কে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাইশা মমতাজ মীমের মৃত্যুর ঘটনায় হওয়া মামলায় কাভার্ড ভ্যান চালক সাইফুল ইসলাম ও তার সহকারী মশিউর রহমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।  

শুক্রবার (৮ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তাদের জবানবন্দি রেকর্ড করেন।

গত ৩ এপ্রিল এ দুই আসামির চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) রিপন কুমার। এ সময় আসামিরা স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ডের আবেদন করেন তিনি।  
সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।

সিএমএম আদালতে খিলক্ষেত থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. সেলিম খান এ তথ্য জানান।

গত ১ এপ্রিল রাতে কাভার্ড ভ্যানের চালক সাইফুল ও তার সহকারী মশিউরকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করে খিলক্ষেত থানা পুলিশ। এ সময় কাভার্ড ভ্যানটিও জব্দ করা হয়।

গত ১ এপ্রিল সকালে স্কুটি নিয়ে উত্তরার বাসা থেকে বের হয়ে গুলশানের দিকে যাচ্ছিলেন মীম। কুড়িল ফ্লাইওভার থেকে নামার পথে একটি কাভার্ড ভ্যানের সঙ্গে তার স্কুটির ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই নিহত হন মীম। পরে সকাল সাড়ে ৭টার দিকে একজন পথচারী তাকে রাস্তায় পড়ে থাকতে দেখে ৯৯৯-এ ফোন দেন। পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

এ ঘটনার পরদিন সন্ধ্যায় রাজধানীর খিলক্ষেত থানায় ২০১৮ সালের সড়ক পরিবহন আইনে মামলাটি করেন মীমের বাবা নূর মোহাম্মদ মামুন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।