ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

ইশরাকের পক্ষে জজ কোর্টে জামিন আবেদন, শুনানি ১১ মে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
ইশরাকের পক্ষে জজ কোর্টে জামিন আবেদন, শুনানি ১১ মে

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের পক্ষে মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করা হয়েছে।

রোববার (১০ এপ্রিল) তার আইনজীবী এ আবেদন করেন।

জামিন আবেদনের বিষয়ে শুনানির জন্য আগামী ১১ মে দিন ধার্য করা হয়েছে বলে জানান ইশরাকের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ।  

গত ৬ এপ্রিল ইশরাককে গ্রেফতার করে মতিঝিল থানা পুলিশ। ওইদিনই তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ।

গত ৬ এপ্রিল দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে ইশরাককে গ্রেফতার করে পুলিশ। দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে মতিঝিল এলাকায় লিফলেট বিতরণকালে তাকে গ্রেফতার করা হয়।

মামলার বিবরণীতে জানা যায়, ২০২০ সালের ১২ নভেম্বর গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এ মামলা করে পুলিশ। ওইদিন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা ১৮ আসনে উপ-নির্বাচনে অনিয়মের অভিযোগে মিছিল থেকে সোনালী ব্যাংকের একটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে মামলায় অভিযোগ।  

এরপর ২০২০ সালের ১৮ নভেম্বর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন ইশরাক। সেই জামিনের মেয়াদ শেষে ২০২১ সালের ৪ জানুয়ারি ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তীকালীন জামিন নেন তিনি।  

মহানগর দায়রা জজ সিএমএম আদালত থেকে নথি তলবপূর্বক জামিনের বিষয়ে ওই বছর ১৮ আগস্ট জামিন শুনানির পরবর্তী শুনানির দিন ধার্য করেন। তবে নির্ধারিত দিনে ইশরাক আদালতে হাজির হননি। তার পক্ষে সময় আবেদন করা হয়। বিচারক সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানা অনুযায়ী ইশরাককে গ্রেফতার করা হয়।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।