ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

জামিন পেলেন ইশরাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
জামিন পেলেন ইশরাক

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে জামিন দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১২ এপ্রিল) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

ইশরাকের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি জানান, ইশরাকের পক্ষে মহানগর দায়রা জজ আদালতে করা জামিন আবেদন প্রত্যাহার করে সিএমএম আদালতে আমরা ফের জামিন আবেদন করি। শুনানি শেষে আদালত জামিনের আবেদন মঞ্জুর করেছেন।  

গত বুধবার (৬ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে ইশরাককে গ্রেফতার করা হয়। জানা গেছে, দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে মতিঝিল এলাকায় লিফলেট বিতরণকালে তাকে গ্রেফতার করা হয়।

ওইদিন দুপুরে ইশরাকের পক্ষে করা জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন অন্য একটি আদালত।

মামলার বিবরণীতে জানা যায়, ২০২০ সালের ১২ নভেম্বর গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এ মামলা করে পুলিশ। মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা ১৮ আসনে উপ-নির্বাচনে অনিয়মের প্রতিবাদে মিছিল থেকে সোনালী ব্যাংকের একটি গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ করা হয়।  

এরপর ২০২০ সালের ১৮ নভেম্বর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন ইশরাক। সেই জামিনের মেয়াদ শেষে ২০২১ সালের ৪ জানুয়ারি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তীকালীন জামিন নেন তিনি।  

মহানগর দায়রা জজ সিএমএম আদালত থেকে নথি তলবপূর্বক জামিনের বিষয়ে ওই বছরের ১৮ আগস্ট পরবর্তী শুনানির দিন ধার্য করেন। তবে নির্ধারিত দিনে ইশরাক আদালতে হাজির হননি। তার পক্ষে সময় আবেদন করা হয়। বিচারক সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানা অনুযায়ী ইশরাককে গ্রেফতার করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২, আপডেট: ১৪৩৩ ঘণ্টা
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।