ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

আইন ও আদালত

নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মে ২৩, ২০২২
নর্থ সাউথের ৪ ট্রাস্টিকে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

ঢাকা: নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ৪ ট্রাস্টিকে কারাগারে পাঠানোর পাশাপাশি চার কার্যদিবস জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।  
সোমবার (২৩ মে) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

দুদক আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, মামলার এই ঘটনার সঙ্গে আর কারা জড়িত, কীভাবে দুর্নীতি হয়েছে এবং কীভাবে মানি লন্ডারিংয়ের ঘটনা ঘটেছে তা জানতে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি প্রার্থনা করা হয়। সেই প্রার্থনা বিবেচনায় নিয়ে আদেশ প্রাপ্তির সাতদিনের মধ্যে চারজনের প্রত্যককে একদিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত।  

মামলার আসামিরা হলেন- নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এম এ কাশেম, বেনজীর আহমেদ, রেহানা রহমান, মোহাম্মদ শাহজাহান এবং আশালয় হাউজিং ডেভেলপার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আমিন মো. হিলালী।

উচ্চ আদালতের আদেশ অনুসারে আগাম জামিন আবেদন খারিজের পর রোববার রাত ১১ টার পর হাইকোর্ট থেকে প্রিজন ভ্যানে করে তাদেরকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়। সোমবার দুপুরে তাদের আদালতে হাজির করে  কারাগারে আটক রাখার পাশাপাশি জেলগেটে জিজ্ঞাসাবাদের আবেদন করে দুদক৷ অপরদিকে আসামিপক্ষে ডিভিশন চাওয়া হয়। ডিভিশনের বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আদেশ দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ২৩, ২০২২
কেআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa