ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

না.গঞ্জে মাদ্রাসাছাত্র হত্যা: ২ আসামির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
না.গঞ্জে মাদ্রাসাছাত্র হত্যা: ২ আসামির যাবজ্জীবন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদ্রাসাছাত্র আকাশ হত্যা মামলায় নারীসহ দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

 রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামিরা।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হবিগঞ্জের ছোট বহুলার জিতু মিয়ার মেয়ে জান্নাতি বেগম ও দক্ষিণ তেঘরিয়ার ফিদার আলীর ছেলে সিদ্দিক আলী।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, পাওনা টাকার নিয়ে দ্বন্দ্বের জেরে প্রেমের সম্পর্ক গড়ে তুলে ২০২১ সালের ৪ এপ্রিল হবিগঞ্জের তেগরিয়া গ্রামের ১৭ বছর বয়সী মাদ্রাসাছাত্র আয়বুর রহমান খোকন অরফে আকাশকে হবিগঞ্জ থেকে নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরাত এলাকায় এনে খাবারের সঙ্গে নেশাদ্রব্য মিশিয়ে অচেতন করে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা চারজনকে আসামি করে মামলা করেন৷ মামলার আসামিরাও আদালতে তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলার চার আসামির মধ্যে জান্নাতী ও সিদ্দিক নামে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদেরকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের নিদের্শ দেওয়া হয়েছে।  

মামলার অপর দুই আসামি সাবিনা ও সুমন অপ্রাপ্তবয়স্ক হওয়ার তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেবেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালত।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।