ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ঢাবি ছাত্রীর মামলায় ছাত্র অধিকার পরিষদের মামুনকে অব্যাহতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
ঢাবি ছাত্রীর মামলায় ছাত্র অধিকার পরিষদের  মামুনকে অব্যাহতি

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাত্র অধিকার পরিষদের সাবেক আহ্বায়ক হাসান আল মামুনকে এক মামলা থেকে অব্যাহতি দিয়েছেন ট্রাইব্যুনাল। সোমবার (১২ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

 

এদিন মামলার চার্জশুনানির জন্য ধার্য ছিল। জামিনে থাকা মামুন আদালতে হাজির হন। আসামিপক্ষে আইনজীবী শিশির মনির মামলা থেকে অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে প্রসিকিউটর নজরুল ইসলাম (শামীম) আসামির বিরুদ্ধে চার্জগঠনের প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আসামির বিরুদ্ধে চার্জগঠন করার উপাদান না থাকায় মামুনকে অব্যাহতির আদেশ দেন।

উভয়পক্ষের শুনানি শেষে মামুনের বিরুদ্ধে অভিযোগ গঠন করার উপাদান না থাকায় মামুনকে অব্যাহতির আদেশ দেন।  

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ২১ সেপ্টেম্বর রাজধানীর কোতোয়ালী থানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরসহ ৬ জনের বিরুদ্ধে ধর্ষণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক নারী শিক্ষার্থী।

গত বছরের ৮ জুন তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান ডিজিটাল নিরাপত্তা আইনে শুধু হাসান আল মামুনকে অভিযুক্ত এবং বাকি পাঁচ আসামির অব্যাহতি চেয়ে আদালতে প্রতিবেদন জমা দেন। মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯(১) ধারায় অভিযোগ আনা হয়।

গত বছর ৫ অক্টোবর নুরসহ পাঁচজনকে অব্যাহতি দেন আদালত।   মামুনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ (১) ধারায় অভিযোগ আনা হয়।  

বাংলাদেশ সময়: ১৩৪৭ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
কেআই/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।