ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

আইন ও আদালত

চরফ্যাশনে ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
চরফ্যাশনে ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন 

ভোলা: ভোলার চরফ্যাশনে ধর্ষণ মামলায় দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের এক লাখ করে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া একই মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়।

বুধবার (১৪ সেপ্টম্বর) দুপুরের দিকে ভোলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক জেলা ও দায়রা জজ নূরুল আলম মোহাম্মদ নিপু এ রায় দেন। এ সময় একজন আদালতে একজন আসামি উপস্থিত ছিলেন। অন্যজন পলাতক রয়েছেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. সেলিম ও নাসিম। তাদের বাড়ি চরফ্যাশন উপজেলার চরযমুনা গ্রামে।

মামলার এজাহার থেকে জানা গেছে, ২০০৪ সালের ০৬ জুন চরফ্যাশন উপজেলার চরযমুনা গ্রামে ভুক্তভোগী নারীকে তার নিজ বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে একই এলাকার সেলিম ও নাসিম গংরা বাড়ির পাশের একটি মাঠে ধর্ষণ করে। ঘটনার দুইদিন ভিকটিম ওই নারী বাদী হয়ে চরফ্যাশন থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। মামলায় একাধিক সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় সেলিম ও নাসিমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও দুই লাখ টাকা জরিমানা আদায়ের আদেশ দেন বিচারক। অন্যদিকে, নির্দোষ প্রমাণিত হওয়ায় মামলার চারজনকে বেকসুর খালাস দেওয়া হয়।

এ রায়ে সন্তোষ প্রকাশ করে সরকার পক্ষের মামলা পরিচালনাকারী সরকারি কৌঁসুলি (পিপি) হুমায়ুন কবির বলেন, ১৮ বছর পরে হলেও আসামিরা দৃষ্টান্তমূলক সাজা পাওয়ায় আমরা মনে করি ভিকটিম ন্যায় বিচার পেয়েছেন।

অন্যদিকে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবুল হক লিটু বলেন, আসামিরা ন্যায় বিচার পাননি। উচ্চ আদালতে আপিল করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa